দীর্ঘদিন ভালোবাসাহীন
- মিলন সব্যসাচী ১৭-০৫-২০২৪

অচল মুদ্রায় ভরে আছে পকেটের তলদেশ
অকোপটে যদি বলি অস্তিত্ব সংকট
অকাল মৃত্যুর গন্ধ শুকে এই একা বেঁচে থাকা
দীর্ঘদিন সুখ—স্বপ্নহীন
দীর্ঘদিন শয্যা—সঙ্গীহীন
দীর্ঘদিন আলো—আশাহীন
দীর্ঘদিন ভালোবাসাহীন
এখানে জীবন মরু সাহারার তপ্ত ধূধূ প্রান্ত।

বেদনার্ত বুকে সুপ্ত—বিরহ গুপ্ত—বিষাদ
ভেতর বিদগ্ধ ভস্মস্পর্শী অদৃশ্য আগুন
পতঙ্গের মতো পোড়া ভস্মিত শরীরে ক্রমাগত—
বিধ্বস্ত প্রান্তর যেনো মৃত্তিকার স্তুপ।

ঈশ্বর তুমি তো জানো
একরত্তি সুখ—স্বপ্নে আমি কতোটা তৃপ্ত
ক্রমে ক্রমে জ্বলে উঠি উর্ধমুখি চিতার মতন
এ জীবন ভস্মাধারে—নিঃপ্রভ মশাল হয়ে জ্বলে
পরতে পরতে শুধু অনন্ত আঁধার
একাকী এ জীবনকে আকড়ে থাকবো কতো কাল?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
২৮-১১-২০২৩ ০৯:৫২ মিঃ

সুন্দর

Faiyaj
২৭-১১-২০২৩ ১৮:৫১ মিঃ

ভালো লাগলো সম্মানিত কবি....